Adhunik Homoeo

Rajshahi

বহরমপুর মোড় (আহলে হাদীস মসজিদের সামনে), রাজশাহী

Saturday-Thursday

09:00 AM - 09:00 PM

পাইলস রোগ থেকে মুক্ত সুজন আলী গল্প

’এখন গরু-হাঁসের গোস্ত খাই, কোনো সমস্যা হয় না’

 

সুজন আলী, বয়স ৩৩ বছর। প্রায় ৩ বছর ধরে রক্তযুক্ত পাইলেসের সমস্যা।রোগীর কোষ্ঠকাঠিন্য থাকার ফলে মলদার ফেটে যায়, রক্ত পড়ে, জ্বালা ও ব্যাথা করে। এই গুলো সমস্যা প্রায়ই হতে থাকে। বিভিন্ন চিকিৎসা নিয়ে তেমন কোনো ফল পাননি।

এমতাবস্থায় চিকিৎসার জন্য আমার কাছে আমার চেম্বারে আসে। আমি তাকে Acid nite 30 দিয়ে চিকিৎসা শুরু করি। ৪ মাস ভালো থাকে। আমি পরামর্শ দিয়েছিলাম ওষধ শেষ হবার ১৫/২০ দিন পর দেখা করবেন এবং কয়েকটি খাবার পরিহার করবেন। যেমন: গরুর গোস্ত, হাঁসের গোস্ত ইত্যাদি। কিন্তু সে দেখা করেননি।

৪ মাস পর পূর্বের লক্ষ‌ণ দেখা দিলে আবার আমার চেম্বারে আসে। হাঁসের গোস্ত খাবার পর থেকে এই সমস্যা দেখা দেয় বলে জানান। এবার বর্তমান অবস্থা শুনে তাকে Acid nite 200 প্রদান করি। এবং তাকে ১ মাস পর দেখা করতে বলি। প্রায় সে ২ মাস পরে আসলে Acid nite 1M প্রদান করি।

সবশেষে প্রায় ৬ মাস পর চেম্বারে এসে বলল ডাক্তার সাহেব আমি আল্লাহর রহমতে পুরোপুরি সুস্থ। এখন গরু, হাঁসের গোস্ত খাই কোনো সমস্যা হয় না। আমি বললাম আলহামদুলিল্লাহ।

তাকে পরামর্শ দিলাম কোষ্ঠকাঠিন্য হয় এমন খাবার কম খাওয়া ভালো। পায়খানা কষা হলে জোড় করে মলত‌্যাগ করবেন না। বেশি বেশি পানি খাবেন। প্রয়োজনে ইসবগুলের ভূষি খাবেন।

ডা. আলমগীর মুর্শেদ মতি

চীফ কনসালটেন্ট, আধুনিক হোমিও

Book Your Appointment to Meet the Doctor